ফুলতলী ঈসালে সাওয়াব
- মাহমুদুল মান্নান তারিফ - পঞ্চফুল ২৮-০৩-২০২৪

পাঁচ. চলো যাই ঈসালে সাওয়াবে
মাহমুদুল মান্নান তারিফ
------------------------------------------->><<>
ফুলের মানুষ জেনে আমি ভক্ত সেজি তাঁর,
তিনি হলেন প্রিয় আশেক নাবী মুস্তাফার।।
বিশ্বক্বারী ফুলতলী গো পাক কুরানের পাখি,
রাইসুল কুর্রা বলে তাঁকে আমরা সবাই ডাকি।।

ফুলকলিরা দলবেঁধে যায় ক্বিরাত শিক্ষা নিতে,
হাসতো কুসুম যেন গো হায় তাঁরই চাহনিতে।।
হঠাৎ করে নিলেন বিদায়-- ভুবন মায়া ছেড়ে,
শুনছি যখন আমার তখন শরীর ওঠে ঝেরে।।

তিনি হলেন ওস্তাদ আমার সহীহ ক্বিরাত শিক্ষার,
মন্দ চোখে দেখলে তাঁকে, মন থেকে দিই ধিক্কার।।
তাঁর বিদায়ে ভাল্লাগেনা তাঁকেই পড়ে মনে,
তাঁর জানাজায় কেঁদেছিল লক্ষ জনগণে।।

চলো চলো যাই ঈসালে- সাওয়াব উপলক্ষে,
ফুলতলীকে বাসি ভালো প্রত্যক্ষ- পরোক্ষে।।

রচনা; ১৫ ই জানুয়ারি ২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।