মুহাম্মাদ রাসূল (সা)
- মাহমুদুল মান্নান তারিফ - সোনালি কবিতা ২৫-০৪-২০২৪

মুহাম্মাদ রাসূল (সা)
মাহমুদুল মান্নান তারিফ

তোমার প্রেমে দীল দিওয়ানা ওগো দ্বীনের রবি,
প্রেম সায়রে সাঁতরে হলাম আমি দ্বীনের কবি।।
তুমি আছো দূর - মাদিনায় নূরের ঝলক ঝরে,
তোমায় নিয়ে কাব্য সাজাই মনের মতো করে।।

গোলাপ চিনি যেই তোমাকে করে অতি আদর,
দাওগো গায়ে প্রিয়নাবী তোমার প্রেমের চাদর।।
গোলাপ দিয়ে মালা বুনি দেবো তোমার গলে,
হৃদয় আমার তোমার জন্যে শুধু কথা বলে।।

দীল দরিয়ার ঢেউ থামে না তোমার প্রেমে হাসে,
ঢেউ বলেছে এই আমাকে তোমায় ভালোবাসে।।
তরতাজা হয় হৃদয়খানা তোমার প্রেমের গানে,
যায় শুকিয়ে হৃদয়-নদী তোমার প্রেমের টানে।।

তুমি হলে এই পৃথিবীর আঁধার যুগের আলো,
এলো যতো মানুষ এতে সবার চেয়ে ভালো।।
চন্দ্র, সূর্য, তারা পেলো তোমার হতে জ্যোতি,
তুমি সকল সৃষ্টির শ্রেষ্ঠ মণি, মুক্তা, মোতি।।

তোমার জন্য জীবন পেলো মরা মরুভূমি,
দাও এগিয়ে তোমার চরণ স্নেহভরে চুমি।।
ওগো নাবী ওগো প্রিয় হৃদয়-বাগের ফুল,
হৃদয়-বাগে প্রেম বুনেছি মুহাম্মাদ রাসূল।।

রচনা; ২৩ জানুয়ারি ২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।