মুক্তির পথ
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

সে পথ কি সহজে শেষ হয়
যে পথে দুজনে শপথ নিয়ে চলি
আর দৃপ্ত চিত্তে সাম্যের কথা বলি।

যে পথে থাকে না ফুলের বাহার
থাকলেও থাকে এক্কেবারে শেষে
সব সংঘর্ষ যেখানে থামে এসে।

যে পথে আছে রক্তক্ষরণ
শোষকের বিরুদ্ধে শোষিতের প্রতিবাদ
আর লড়াইয়ের শেষে মুক্তির স্বাদ।

চল আমরা সেই পথ ধরেই চলি
যতই হউক তা কন্টকময়
বলিদান ছাড়া কি মুক্তি কখনো হয়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।