হেমন্তের দুয়ারে
- মোঃ মুসা - সুবজ বাংলা ১৯-০৫-২০২৪

মাঠ পেরিয়ে ঘাট পেরিয়ে
নামছে এমন কুয়াশা,
চারিদিকে চোখ থেমে যায়
লাগছে যেনো ধোঁয়াশা।

কন কনিয়ে বাতাস ছোটে
গাও পেচিয়ে ধরি,
তবু যেনো বাতাস এসে
খাইলো গড়াগড়ি।

রোদের আলো রাগ করেছে
নাইরে বেলায় দেখা
আজ কুয়াশা ডেকে গেছে
যেন দিনের রেখা।

চারিদিকে থেমে গেছে
নাই পথিকের দল,
কেউ বলে না মাঠ পেরিয়ে
হেটে চলি বল।

নীল আকাশ ও থমকে গেছে
নাইরে পায়ের ছাপ,
গাড়ি সাড়ি ছুটছে বেগে
নাইরে থামার ধাপ।

আজ হেমন্ত দুয়ার ঘিরে
নাম লিখেছে গাঁদা,
হলুদ ছিলো সারা গায়েে
দিনে ছিলো সাদা।

মাঠের উপর মাঠ চলেছে
ইরি ধানের চারা
সাড়ি সাড়ি লাইন দিয়েছে
দিলো এমন কারা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।