এই প্রকৃতির ছবি
- মোঃ মুসা - সবুজ বাংলা ১৯-০৫-২০২৪

সার লাগেনা বৃক্ষ গোড়ায়
আপন মনে বাড়ে,
কে বলেছে রঙিন ফুলে
ফল দিতে যে তারে।

সাড়ি সাড়ি সুপারি গাছ
দাড়িয়ে আছে পায়ে,
ঝরের সাথে যুদ্ধ করে
শক্তি আছে গায়ে ।

কোথায় আছে খাদ্য বিনে
মাছ রয়েছে বেচে,
বছর শেষে মাছ পেয়েছে
পুকুর গুলো সেচে।

কোথায় আছে আপন সুরে
গান ধরেছে পাখি,
সুরে সুরে গাছে গাছে
করে মাখামাখি।

কোথায় এমন ঘুঘু ডাকে
কোথায় উড়ে শালিক
কোথায় পায়রা হানা দেয়রে
বাসা বানায় মালিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।