কাজের বুড়ি
- ফাইয়াজ ইসলাম ফাহিম ১৬-০৪-২০২৪

কাজ করতে করতে হবে বুড়ি
ভালবাসা না পেতেই যৌবন যাবে ফুরি,
বয়সের দিলে না দাম
হারিয়ে ফেলেছো মানুষের নাম।

ব্যস্ততার হয়ে যাবে শেষ
স্বামী- সংসার বাচ্চা-কাচ্চা নারীত্বের বেজ।
এ্যাত্ত কাজ কেন
তুমি রোবট যেন?

জীবনের মূল্য বুঝবে যেদিন
একাকীত্ব হবে তোমার ঋণ,
সময় থাকিতে দাও জীবনের দাম
ব্যস্ততা নয় জীবনের রঙিন খাম।

ক্ষণিকের যাত্রায় এই পৃথিবীতে
জীবনটা কাটাও ভালবাসার স্মৃতিতে,
এই দেহে থাকবে না একদিন ভালবাসার তেজ
সময়ের স্রোতে সব হবে শেষ।

- ফাইয়াজ ইসলাম ফাহিম

১০:১২পিএম- ১০:২১ পিএম

জনৈকা হাওয়া নারীর অনুভবে
সুন্দরগঞ্জ, গাইবান্ধা
২৭/০২/২০২৩ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।