কাঁচা শরীর
- মনোহর মিলন // MONOHAR MILON - বেহুলার বাসরে ১৪-০৫-২০২৪

কাঁচা শরীর, কাটছে ঘুনে,
বসিয়া মনে,
থামে কি আর, যন্ত্রনা তার,
দিলে আপন জনেরে,
দিলে আপন জনে।
-
মায়া করে মারে সখি
সীসা ঢেলে কানে,
প্রতিদিন যাই গো মরে
বিষ পেয়ালা পানে,
বেহুলার বাসরে কাটে
বিষাক্ত নাগিনে।
কাঁচা শরীর, কাটছে ঘুনে,
বসিয়া মনে।।
-
বাঁচার জন্য ডানে বায়ে
খোজে না পাই পথ
তবে কি চলছে আমার
হাশর কেয়ামত।
দয়াকরো আর পারিনা
ভাসিয়ে দাও বানে।
কাঁচা শরীর, কাটছে ঘুনে,
বসিয়া মনে।।
-
দুধের শিশু বুঝতো যদি
দুনিয়ায় এই হাল,
চোখের জলে ধোয়ে শরীর
কাটাতো না কাল।
মাটি বলে এই সামান্য
কবর সয়বি কেমনে?
কাঁচা শরীর, কাটছে ঘুনে,
বসিয়া মনে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।