বালক, কোন পথে তোমার বিচরণ ? কোন পথে তোমার যাত্রা ?
- ইবরার আমিন ২৫-০৪-২০২৪

প্রিয় বালক,
কোথায় গেলে তোমায় পাবো ?
কোন বেশে তুমি থাকো ?

আমি তোমায় খুঁজেছি তবে পাইনি !
পথের ধারে ক্লান্ত পখিক গাছের ছাঁয়ায়ও তোমায় পাইনি !
ঘর্মাক্ত কৃষকের সারিতে রোদের প্রখরতায় খুঁজেছি
সেখানেও তোমার দেখা পাইনি ।

বালক,,
হরিণের সাথে সখ্যতা করেছি,
শিকারি হয়ে তুমি আসবে বলে তাও তুমি আসোনি !
গাছের সাথে নিজেকে মিলিয়ে নিয়েছি,
কাঠুরিয়া হয়ে তুমি ধরবে বলে তাও তুমি আসোনি !
আকাশের রঙধনুর সাথে নিজেকে মিশিয়ে দিয়েছিলাম,
তুমি দেখবে বলে তাও দেখোনি !

বালক,,
কখনো তোমার খবর পাইনি,
খুঁজৈছি অনেক তোমায় !
তোমায় একটি বার দেখবো বলে,
অনেক রাত ঘুম চোখে জেগে ছিলাম যদি তুমি এসে দরজা করাঘাত করো !

বালক,,
অনেক রাত ঘুমিয়েও পড়ছিলাম ।
কখনো কোন কিছুর শব্দে জেগে দেখি পাখির মিষ্টি সুর,
সেই সুরে তোমার শব্দও খুঁজে পাইনি !

বালক,,
তোমার অপেক্ষায় কখন দিন হয় কখন বা রাত,
তা বুঝতে পারিনা ।
তোমার পথ চেয়ে থাকতে থাকতে সেই আগের নিজেকে চিনতে পারিনা !
কোন সে পথে তুমি আসবে ?
দিবা রাত্রির মাঝামাঝি আসবে কি ?

বালক,,
তুমি আসবে ভেবেই সব কষ্ট দূরে রাখি,
তুমি আসবে এই ভেবেই সুখ গুলো নিজের মাঝে জড়িয়ে রাখি ।
শুধু তুমি আসবে বলে তোমার
অপেক্ষায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২০-০১-২০১৫ ০৭:৪১ মিঃ

very fine @