পূজোর আগমন
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

ক’দিন আগে ছিল এত বৃষ্টি
পথ ঘাট ছিল কাদায় ভর্ত্তি
চারিদিক এখন খটখটে শুকনো
যে দিকে তাকাও সবুজ ধরিত্রী।

থরে থরে গাছেতে ফুটেছে শিউলি
ভরে গেছে তার তলা
পাশ দিয়ে তাই এঁকে বেঁকে গেলে
সুরভিত হয় পথ চলা।

গগনে গগনে চলেছে মেঘেরা
সারি সারি দিয়ে বাড়ি
ছায়ারাও মিলিয়েছে দুলকি চালে পা
নেই তেমন তাড়াতাড়ি।

ঘাটে ঘাটে শ্যাওলা শুকিয়ে গিয়ে
করেছে তাদের খসখসে
ব্যাঙেরা এখন সন্ধ্যে হলে আর
ডাকে না সেই উল্লাসে।

এমন দিনে উমা এলে ঘরে
বাজবে তালপাতার সানাই
ভরবে আকাশ বাতাস আনন্দে
এ কথা আছে জানাই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।