আমিও হারাবো একদিন
- মনিরা বাকী ২০-০৫-২০২৪

একদিন আমিও হারাব অতলে,
আমিও হারাব একদিন।
দেখবে তুমি চেয়ে সব আছে;
ছায়া ঘেরা মায়াবন, চঞ্চলা হরিনী
আর তার কপোতাক্ষ চোখ।
চারপাশে সব আছে, রৌদ্রজ্বল সোনালী আভায় ভরা
ঘাসেদের বুকে শিশিরের স্নান।
সুস্বাদু, সুঘ্রানে পরিবৃত অম্লান দিন।
দেখবে তুমিও চেয়ে, সব আছে চারপাশে-
তারপরও কি যেন নেই!
কি যেন রোজ ছিল-
প্রভাতের হাসি নিয়ে, আঁধারের বাঁশি নিয়ে-
রোজ ছিল আজ শুধু নেই!
হারাব আমিও যে স্মৃতিটুকু শুষে নিয়ে,
শোধ করে আঁধারের ঋণ।
দেখে নিও চারপাশে,
ধুলিকণা কার যেন নাম ধরে ডেকে নেবে
ভূলে যাওয়া দিন।
সব জ্বালা শুষে নিয়ে, সব স্মৃতি বুকে নিয়ে
হারাব আমিও যে,
অধরা আঁধারেতে-
আমিও হারাব একদিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

romel86
২৭-১২-২০১৩ ০১:৪১ মিঃ

awesome er bangla ki janen? Ami jani na, janle bangla comppliment ta e ditam. :)