শলাকা
- আবরার আকিব ২০-০৫-২০২৪

হে নরকের টবে ফুটা নীল প্রজাপতি
শুভ্র মেঘে কালো গোলাপের পাপড়ি
তোমার অশুভ কালো ছায়ায় আমার অতৃপ্তি।
হে মৃগনাভি বিহীন মৃত হরিণী
ধূমায়িত কুন্ডলী তে বাস করা মৃত অক্টোপাস
তোমার সবুজ হাসিতে হয়েছিলো আমার সর্বনাশ।
হে অ-প্রমানিত অমূলদ সংখ্যা,
পর্যায় সারণীর নিষ্ক্রিয় মৌলের মতন ছিলো আমার অবস্থা।
হে সৌন্দর্যের প্রতিমার অন্ধকার ছায়ায় লুকানো ক্লোন মানবী,
ছিটকে যাওয়া অবাধ্য এক গ্রহানু হয়ে বিষ্ফোরিত হয়েছি আমি।
হে গ্রীণহাউজের কৃত্রিম আলোয় জন্মানো কালো শ্যাওলা,
হতে পারতাম আমি তোমার লক্ষীন্দর তুমি আমার বেহুলা
আমার দংশিত মৃত দেহ নিয়ে মহাকালে ভাসাইতে ভেলা।
হে মৃত কাঠে বেড়ে উঠা সাদা বিশাক্ত ছত্রাক,
আমার জীবন হতে তোমার অপছায়া ধুয়ে-মুছে-যাক।
হে ইন্দো-ইউরোপীয় ভাষা বংশ হতে মুছে যাওয়া ভাষা
আমার জীবন থেকে যাক চলে আসক্তি আর নিরাশা।
হে পোস্টমার্টেমে কাঁটাছেড়া বিশাক্ত গোলাপ,
মুছে যাক তোমায় ভেবে আমার করা আজন্ম সকল পাপ ।
হে চর্যাপদের উঁচু পাহাড়ে বসবাস করা শবরী বালিকা
তুমি পুড়ে অঙ্গার হওয়া উঁচু পাহাড়ে নিবে যাওয়া শলাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।