চিরকুট
- আবরার আকিব ২০-০৫-২০২৪

এ মহাকালের যাত্রায় তুমি এক ছিন্ন গোলাপ
ছুটে চলে ট্রেইন তার সাথে ছুটে চলে আকাশ।
কোন এক স্টেশনে আমি প্রতীক্ষায় রবো তোমার
হাতে থাকবে মহাকাল থেকে ছুটির চিরকুট
সেই চিরকুটের পাতায় থাকবেনা না পাওয়ার কোন আত্মচিৎকার
থাকবেনা আমার তোমায় না পাওয়ার হাহাকার
থাকবেনা অজস্র রাত কালো ধোঁয়ার সাথে আমার বসবাস
থাকবেনা অপ্রকাশিত প্রেমের অজস্র সংলাপ।
'তবু ভালোবাসি;ভালোবেসে যেতে চাই'
শুধু এই শব্দগুচ্ছে সাজানো থাকবে সেই চিরকুট।
স্টেশনের ট্রেইনের কালো ধোঁয়ায় মিশে থাকবো আমি।
দিব্যি বেঁচে ছিলাম, মৃত এক কঙ্কাল হয়ে
মিথ্যা এই মহাকালে চাওয়া ও পাওয়ার বৃত্তে
নেই কোন যোগাযোগ।
হাজারো অপূর্ণ শব্দগুচ্ছ ছিলো আমার কাছে মজুদ
অপ্রাকাশিত সেইসব শব্দগুচ্ছে হতে পারতো সহস্র চিরকুট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।