মেঘদূত
- আবরার আকিব ২০-০৫-২০২৪

আমি এ শহরে ভাসমান মেঘদূত হয়ে
ছুটে চলি অন্তহীন ভাসমান পথিকের ছায়া হয়ে ।
নগরীর কালো ধোঁয়া, যান্ত্রিক শব্দের কোলাহলে
ভেসে চলি আমি অর্বাচীন পাখি হয়ে।
মিথ্যা আলোয় কাগুজে বাঘ আমায় চায় গিলে খেতে
ভাসমান সুখের পেয়ালা আমার হাতে তারা দেয় এগিয়ে।
রাত গভীর হলেই কালো গুহা থেকে হায়েনার দল বেড়িয়ে আসে
আমি আসক্ত হই সেইসব হায়েনার পাকস্থলির নিষিদ্ধ পানীয় জলে
আমি যাপন করি জীবনের মিথ্যা কোলাহলে।
আমার সর্বাঙ্গে হারপুন বিদ্ধ করে
বসবাস করি সাগরে নীল তিমির সাথে।
আমি আততায়ী হয়ে সহস্রবার হত্যা করি নিজেকে
তারপর আমার ফসিলের ধোঁয়া ছড়িয়ে দেই এ শহরে।
আমার শবদেহ খুঁজে না পেয়ে
কাগুজে বাঘেরা মিথ্যা অপবাদ দেয় আমার নামে
তারা শহরের সব দেয়াল ছেয়ে দেয় আমার পোস্টারে,
অথচ তারা জানেনা আমার শবদেহ মিশে গেছে এ শহরের ধোঁয়ার সাথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।