অমরত্ব
- আবরার আকিব ২০-০৫-২০২৪

আমি যুগজয়ী অর্ধমৃত এক কবি
লুইপা আমার আদি নাম,
আমি সহস্র বছর যাবৎ আমার কলমের কালি দিয়ে
পৌরাণিক এক সৌধ নির্মান করেছি।
সেই সৌধ তে লক্ষ কোটি নগ্ন মাথার মগজ গেঁথে রেখেছি।
সেই সৌধের কালো কালিতে বন্দী রেখেছি
বৃদ্ধাঙ্গুলের কালো রক্তের ছাপ।
কালের স্রোতে শ্যাওলা হয়ে
সেই শৌধ কে ভেলা বানিয়ে চলছি আমি সেটাতে ভাসতে-ভাসতে।
আমি শকুনের তীক্ষ্ণ ঠোঁটে গেঁথে দিয়েছি গাঙ চিলের পালক।
আমি সমুদ্রে নীল স্রোতের সাথে যুদ্ধ করে
ভেসে চলেছি যুগান্তর এর ঘুর্ণিপাকে টর্পেডো হয়ে।
আমার কলম রুদ্ধ করতে ফরমান জারী করেছিল নপুংসক জমিদার
তাঁর বক্ষে লাথি মেরে তার বক্ষ হতে কলিজা বের করে
সেটা চিবিয়ে কালো রক্ত বের করে
আমি লিখেছি আমার বিদ্রোহী কবিতার শ্রেষ্ঠ চরণ।
আজো কালোবৈশাখীর ঝড়ে তুমুল গর্জন করতে করতে
আকাশ হতে বিকট আওয়াজ করে
ধ্বনিত হয় সেই কবিতার চরণগুলি।
যুগের পর যুগ চলে যাবে
আমি রবো বেঁচে, আমার সৌধ হবে আমার অমর্ত্যলোক এর ঠিকানা।
আমি তোমাদের নিয়েই লিখে যাবো
বিন্দুমাত্র অপচয় করবোনা তোমাদের দেয়া আমার পাওয়া আমার এই অমরত্ব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।