বহ্মপুত্র নদ
- আবরার আকিব ২০-০৫-২০২৪

আমি 'বহ্মপুত্র নদ',
আমার তীরে তোমাদের কর্পোরেট শহর গড়ে উঠে
আমি তোমাদের কর্পোরেট শহরের আবর্জনার স্তুপ বয়ে বেড়াই
আমার বুকে তোমরা তরী নিয়ে ভেসে চলো,
আমার বুক চিড়ে তোমরা সেতু নির্মান করো,
আমার বুকে জাল ছড়িয়ে তোমরা জীবিকার সন্ধান করো
আমার বুকে চর জাগলে তোমরা চর দখলের জন্যে লড়াই করো
আমার বুক হতে বালু কেড়ে নিয়ে তা দিয়ে তোমরা অট্রালিকা গড়ো।
আমি বর্ষায় যখন উত্তাল হই
আমার উত্তাল ঢেউ এর তরঙ্গে কেড়ে নেই
তোমাদের কৃষিজমি, অবৈধ দখল।
তোমরা তখন আমায় অভিশাপ দাও।
আমি এখন মৃতপ্রায়,
আমায় তোমরা হত্যা করতেছো ক্রমে-ক্রমে।
আমি তোমাদের অভিশাপ দিবো না,
আমার হিমালয়ের কৈলাস শৃঙ্গে জন্ম
আমি হিমালয়ের মতন ই হবো উন্মুক্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।