ফ্রিলেন্সার
- আবরার আকিব ২০-০৫-২০২৪

পৃথিবী যখন ঘুমিয়ে থাকে আমি থাকি জেগে
রাত ভোর হলে আমি থাকি তখন ঘুমে
লোকজন আমায় যখন দেখে তখন বলে,
'তোমার চোখ এলো লাল কেন, শুরু করেছো নাকী নেশার কারবার,
তখন আমি হেসে বলে বলি, 'না ভাই আমি একজন ফ্রিলেন্সার
আমার ডেস্কে আমিই পিয়ন ; আমিই আবার অফিসার'।
তখন তারা বলে, সুখে থাকতে কেন তোমায় ভুতে কিলায়
সরকারী চাকরি না পেলে তোমার কাছে মেয়ে বিয়ে দিবে কোন বেডায়,
কম্পিউটারে অনলাইনে গান লোড করে আর কয় টাকা কামাই করা যায়!
আমার পেটে আসবে কী ভাত, কান দিলে লোকের কথায়!
জীবন চলে আমার ঘড়ির কাটায় - কাটায় কখনো আমার নুন আনতে পান্তা ফুরায়
আবারো কখনো রাজার হালে দিন চলে যায়।
পেপাল - পেপাল বলে বলে চিল্লাই, পেপাল নাহি পাই
এ সমাজে আমাদের কোন সামাজিক স্বীকৃতি নাই,
অথচ রেমিট্যান্স এ আমাদের অবদান কম কীসে ভাই।
মুক্ত পেশায় যুক্ত মুক্ত হয়ে মুক্ত আকাশে আমরা উড়ে বেড়াই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।