অস্তিত্ব
- আবরার আকিব ২০-০৫-২০২৪

নিজের অস্তিত্ব কে বারবার লীন করে দেয়ার প্রবনতা টা আমার চিরাচরিত অভ্যাস।
আমি নিজেকে বারবার ই নতুন করে পরিচয় করে দেয়ার ব্যর্থ অপচেষ্টা চালাই।

বারবার খোলস বদলিয়ে নতুন খোলসের মোড়কে নিজেকে আবদ্ধ করি।
আমার প্রিয় রং কালো, কালো যেমন আভিজাত্যের প্রতীক ;
তেমনি কালো নিঃসঙ্গ জীবনের প্রতীক।
নীল আকাশের আবরণে যেমন কালো মেঘ লুকিয়ে থাকে ;
তেমনি আমার হাসির অন্তরালে দুঃখ লুকিয়ে থাকে।
আমি ভীষণ আত্মকেন্দ্রিক;
আমার আত্ম কেন্দ্রিকতা আমাকে স্বার্থপর করে তুলেছে।
বৈঠা হারানো এক মাঝির মতন আমি আমার ভাঙা নৌকা নিয়ে
ছুটে বেড়াচ্ছি পৃথিবীর এক প্রান্ত হতে অন্য প্রান্তে।
কেউ আজো থামতে বলেনি।
কেউ মিষ্টি স্বরে বলেনি, মাঝি তুমি বৈঠা হারাইছো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।