অনুচক্রিকা-৬
- আবরার আকিব ২০-০৫-২০২৪

নেতা যদি যায় আগে
সে যায় পিছে,
নেতা যখন হাগতে বসে
সে থাকে পাহাড়াতে।
নেতা যখন ছবি তুলে;
সে থাকে নেতার ঠিক পাশে।
তৈল যখন তার মুখ হতে
ঝর্ণার মতন করে বেয়ে পড়ে;
সেই তৈল ঝলমল করে,
নেতার পশ্চাৎ এ।
নেতা হাসলে সে হাসে,
নেতা কাশলে সে কাশে।
যখন ক্ষমতা হারিয়ে
নেতা পালায় দেশ ছেড়ে
তখন নেতার হয়ে
জনগনের ধোলাই খায় সে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।