হে প্রিয়তম
- আবরার আকিব ১০-০৫-২০২৪

হে প্রিয়তম,
হঠাৎ ঝড়ে পৃথিবীর সমস্ত দুঃখ ধুয়ে মুছে যাক
পুড়ে অঙ্গার হয়ে যাক নগরের সব বিশাক্ত বায়ু
তোমার চোখের সাগরে নোনাজল হয়ে
ভেসে যাক পৃথিবীর সব কোলাহল,
অজস্র কোলাহলের বর্ণীল সুর, হাওয়ায় যাক মিলিয়ে।
আমার এই অনিরুদ্ধ পথ চলা না হয় থামুক,
ক্লান্তি, অবসাদ, যাপনের ক্ষুধা যাক তবে থেমে
তোমার কড়া লিপস্টিকে কেউ যেন আর না সাজায়
তার জীবনের স্বপ্নের ফুলদানি
ইয়েমেনের ক্ষুধার্থ নিষ্পাপ শিশুর ঠোঁটে ফুটুক তৃপ্তির হাসি
ইউক্রেনের ব্যাংকারে বন্দী ক্ষুধার্থ মানুষ মেতে উঠুক মুক্তির উৎসবে
ডাস্টবিনের কালো কাকের থেকে বেঁচে উঠুক নিষিদ্ধ মানবশিশু,
সহস্র গোলাপ তার বিজয় কেতন ঝরিয়ে দিয়ে, স্বাগত জানাক নতুন পৃথিবীকে
নতুন পৃথিবী তে তোমাকে জানাবো স্বাগতম হে প্রিয়তম..
তুমি আর আমি সহস্র স্মৃতির পিরামিড গড়ে
নতুন পৃথিবীতে একসাথে বাঁচবো ; একসাথে লড়ে যাবো, হে প্রিয়তম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।