১০১ টা চাঁদ
- আবরার আকিব ০৯-০৫-২০২৪

১০১ টা চাঁদের আলোয় বসে আমি কাব্য রচনা করি
আমার ঠিক মাথার উপরেই একটা অর্ধমৃত গাছ এ বসে
একলোক আগন্তুক হঠাৎ বলে উঠলো,
'১ টা চাঁদ আমার হাতে তুইলে দিবি
গঞ্জিকা সেবনে ইদানিং পিনিক পাইনারে
সিদ্ধির ভেতরে চাঁনডা হান্দায় দিয়ে দেখবো পিনিক অয় কীনা! '
আমি বিদ্রুপের স্বরে তারে বললাম 'তোর পশ্চাৎ দেশ এ লাত্থি দিয়ে চান্দে পাঠাই দেই খাড়া'
সেই নেশাখোর বললো আমায় 'তুই কইরা ডাকস ক্যান!
মুইত্তা ভাসায় দিমু ; আমার মুতের জলে হাবুডুবু কইরা মরবি তুই। '
পরক্ষণ এই গরম জল যহন আসমান বাইয়্যা পড়তে লাগলো আমার শইল্যে
আমার মুখ-ঠোঁট-গলা সব একসাথে চিৎকার দিয়া উঠলো
আমি বললাম ' শালার পুত কাম ডা কী করছস তুই,
খাড়া আজকা তোরে দুনিয়া ছাড়া করমু
মাথার উপরে তাকাতেই দেখি কোন গাছ নাই
আশেপাশে কেউ নাই, চারদিকে ঘুটঘুটে অন্ধকার।
আমার হাতে একখান খালি বোতল
মনে মনে বললাম পিনিক টা আজকে চরম হইছে।
১০১ টা চাঁদ আমার দিকে তাকাইয়া হাসতে লাগলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।