চা-স্টল
- আবরার আকিব ০৯-০৫-২০২৪

চা-স্টলের রঙিন সুতায় শত শত কাক স্বপ্নে ভাসে
গিরগিটির মতন কাক আসে আঁধারে নিজেকে সপে দিতে
চা-স্টলে কাকের সাথে কাকের লড়াই ক্রমশ চলতে থাকে
চার -ছক্কা- কানায় ভাগ্য কথন যায় যে ঘুরে!
অদৃষ্ট এর লীলাখেলা চলছে চা-স্টলের কালো চাদরে
ভাঙা - গড়ার এই চাদরে নিত্য গড়ে নিত্য ভাঙে
চারদিকে শত শত সাদা চোখ ডেকে যায় আঁধারে
তারা চোখের পাতায় পর্দা দিয়ে মগ্ন থাকে আত্মধ্যানে
সংসারের এই লীলাখেলায় আলোক হারায় ঐ আঁধারে
উৎসবের এই আয়োজন দেখে কালো ঈগল মৃদো হাসে।
একটু দূরে আরেকটু আঁধারে;
ধোয়ার কুন্ডলী তে নিজেকে সপে দেয়ার আয়োজন চলে।
রাত শেষ হয় ; ভোরের সেই আয়োজনে কেউবা ফিরে পকেট-ভর্তি টাকার সুখে
কেউবা ফিরে স্বর্বস্ব হারিয়ে ঋণ এর বোঝা কাঁধে নিয়ে
গল্পগুলো এভাবে শেষ হয়না ; হাজারো পরিবার যায়
হারিয়ে এক রাতের আঁধারে।
আহা! আমার স্বপ্নের সোনার গ্রাম! আহা! চা-স্টল আহারে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।