আমি আবরার
- আবরার আকিব ০৯-০৫-২০২৪

তোমরা ভেবেছো আমি মারা গেছি
আমার শিয়রে আজরাঈল এসে আমার জান কবজ করে নিয়ে গেছে
কাফনের কাপড়ে মোড়ানো লাশ কবরে নামিয়ে
আমাকে কবর দেয়া হয়েছে!
তোমরা ভুল ; আমার মৃত্যু হইনি
তবে কী আমি মৃত্যুঞ্জয়ী!
মৃত্যু কে জয় করার সাধ্য পৃথিবী তে কারো নাই
মৃত্যু সত্য, মৃত্যু অনির্বাণ, মৃত্যু চিরন্তন
নরপশুর মতন চিৎকার করতে - করতে
তোমরা আমায় হত্যা করেছিলে
আমায় হত্যা করছিলে!
আমায় হত্যা করেছিলে!
আমার অপরাধ কী সেটা জানার সুযোগ কী দিয়েছিলে?
তোমরা ক্যাম্পাস অমুক - তমুক নানান সংগঠন করো
তোমাদের ধোয়ার কুন্ডলী ক্যাম্পাসের আকাশে
কালবৈশাখীর মতন ছোবল হানে
আমাদের ধরে এনে জোর করে মিছিল করাও
অমুক ভাই তমুক ভাই এর স্লোগানে মুখরিত করো ক্যাম্পাস
একবারো কী বলেছিলাম ; এসব বন্ধ করো,
তোমাদের সুবিধার জন্যে আমাদের ব্যবহার করোনা,
একবারো কিন্তু বলিনি,
এ স্বাধীন জনপদে বিদেশী প্রভুর অত্যাচারে প্রতিবাদ করেছি
আমি কী কোন দলের প্রতিনিধি ছিলাম!
আমি ছিলাম এক টুকরো বাংলাদেশ
তোমরা আমাকে মেরে রক্তাক্ত করে
গড়িয়ে এনেছো সিড়ি দিয়ে
তোমরাই বলো স্বাধীন স্বদেশ কে যারা বুকের তাজা রক্ত ডেলে
স্বাধীনতা দিয়েছিল এনে
সেই বাংলাদেশের কী মৃত্যু হতে পারে!
আমি আবরার,
আমি এক টুকরো রক্তাক্ত বাংলাদেশ।
আমার হত্যার বিচার চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।