অতৃপ্ত ভালোবাসা
- আবরার আকিব ০৯-০৫-২০২৪

ইশ্বর নাকী জোরায় জোরায় মানুষ সৃষ্টি করেছেন।
নর ও নারীর প্রেম ইশ্বরের সৃষ্টি, ইশ্বর চেয়েছেন বলেই নর নারীর প্রতি আকৃষ্ট হয়।
দুনিয়ার কৃতকর্মের উত্তম ফলাফল হিসেবে ইশ্বর হুর নির্ধারণ করে রেখেছেন।
কারো প্রণয়ে আবদ্ধ করার ইচ্ছার দায়ভার কেন শুধু নর নিবে?
নারী কেন নয়! ইশ্বর কেন নয়!
পৃথিবী তে প্রায় কয়েক সহস্র প্রণয় দেখতে পাই আমরা।
বস্তুবাদী প্রণয়, মৌলবাদী প্রনয়, ক্যাপিটালিজম প্রণয় ,
একমুখী, দ্বিমুখী কিংবা বহুমুখী প্রণয় , বস্তুগত প্রণয়, সর্বসংহা প্রণয় সহ আরো কত কী!
প্রণয়ে আবদ্ধ হওয়া এটা আমার প্রথম বার না হলেও কাউকে নিজেকে উজার করে দিয়ে প্রণয় এবার ই প্রথম।
প্রথম যেদিন পরিচয় সেদিন হয়তো প্রেমে পড়িনাই।
আপনাকে দেখেও এ হৃদয়ে প্রেম জাগেনি।
আমার সর্বসংহা প্রেমের কারণ আপনার একটি ফেইসবুক পোস্ট!
পোস্ট এর লেখাগুলো কতটা আকৃষ্ট করেছে বলে বুঝাতে পারবো না।
আমি আপনার দেহের কোন সৌন্দর্য দেখে বিন্দু পরিমাণ ও আকৃষ্ট হইনি।
হয়তো আপনি রুপে গুনেও কারো থেকে কম নন।
কিন্তু ঐ পোস্ট টা পড়ার পর থেকে তীব্র ভাবে যেমন করে আফিম এর প্রতি মানুষ আকৃষ্ট হয় তেমনি ভাবে আকৃষ্ট হয়ে পড়ি।
শুধু আপনার প্রেমে পড়িনি সেটা নয়,
আপনার পরিচিত বাঁধন, বাংলা বিভাগ, নাফিসা কামাল হল, আপনার সহপাঠীরা, আপনার ছোয়া যেখানে লেগেছে সব কিছুর প্রেমে পড়েছি।
ইশ্বর সব মানুষ কে পরিপূর্ণ ভাবে সৃষ্টি করেনি,
আমার হয়তো কোন গুণ নেই, দেখতে একদম ই ভালো নয়,
তবে আমার প্রণয় মিথ্যা ছিলোনা।
ঘন্টার পর ঘন্টা ফোন হাতে নিয়ে অপেক্ষা করেছি,
কখন আপনি ম্যাসেজ টা সিন করবেন।
আপনার হলের নীচে এই ভেবে বসেছিলাম আপনি আমার আশেপাশে আছেন।
আমি আমার সর্বোচ্চ ব্যক্তিত্ব বিসর্জন দিয়েছি, শুধু আপনার জন্যে।
আপনি প্রণয়ে আবদ্ধ আছেন জেনেও আমি আপনাকে পাওয়ার বিন্দুমাত্র আশা ছাড়িনি,
হয়তো কোন একদিন আমার অপেক্ষার অবসান হবে। পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষটি আমার হবে।
আমার এ আশা কী পূরণ হবার নয়!
আপনাকে না পাওয়া যেন আমার মৃত্যুর কারণ হয়
আর লিখতে পারতেছি না, পূরুষ দের কান্না করতে এ সমাজ নিষেধ করেছে তবে নীরবে কান্না করার অধিকার সবার আছে।
আমাকে কালো তালিকায় ঠাঁই দিয়েন,
একটা জীবন না হয় এক মানবীর অতৃপ্ত ভালোবাসা নিয়েই বেঁচে রইলুম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।