আনমনে.
- আবরার আকিব ১০-০৫-২০২৪

হে সুন্দরি দেবী, প্রতিমার প্রতিচ্ছবি
আনমনে তোমায় দেখি
তোমার মাঝে আমায় খুঁজি
পূর্বাশার আলো মেঘ কাব্য হয়ে
আসুক তোমার দু-চোখের হাসিতে
শতরুপে, শতজনমে তোমায় চাই পাশে।
জগৎ এর অমীমাংসিত সত্যকে দূরে ঠেলে,
নব-রুপে, নব-আলোয় নাও আমায় বরণ করে।
তোমার চোখের মহাসাগরে চাই আমি ডুবে মরে যেতে
বিনিদ্র রজনী কাটে তোমার কথা আনমনে ভেবে ভেবে
তোমার ম্যাসেজের টুং-টাং আওয়াজ এ
আমি চাই নতুন করে বাঁচতে
তোমার নিস্তব্ধতা নিশ্চল করে দেয় আমার অনন্ত পথচলা কে।
আমি একশো কোটি বছর তোমায় নিয়ে চাই বাঁচতে
যদি কোনদিন যাও হারিয়ে ; আমি রবো তোমার অপেক্ষাতে।
অপেক্ষার প্রহর যেনো শেষ হয় আমার অনন্তলোকের শেষ যাত্রাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।