বিস্মৃতি ........
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

এই ভাবেই কত দিন কত রাত
হাতের পরে রেখে হাত
শপথ নিয়ে কতজনে ক্রমাগত
বিপ্লব এনেছিল ফলতঃ
ফুল ফুটিয়ে শত শত।

তারপরও আমরা পেয়ে তার ফল
বিস্মৃত হয়ে সে সকল
দোষ দিই অদৃষ্টকে
ভুলে গিয়ে সব পলকে
আরও প্রত্যাশার লোভে ক্ষণিকে।

মনুষ্যত্ব হলে পদদলিত
সর্বহারা হলে শোষিত
বিপ্লব তবুও আবার হবে
স্বমহিমায় সরবে
সাম্য আনতে গরবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।