নতুন ঋতু
- ফয়জুল্লাহ সাকি ১০-০৫-২০২৪

৩১শে শ্রাবণ ১৪২১ বঙ্গাব্দ মোতাবেক ১৫ই আগস্ট ২০১৪ ঈসায়িতে লেখা এই ছড়াটি

বর্ষাকালের আজকে যে শেষ
আসবে শরৎ ফিরে,
ঝম ঝমা ঝম ছন্দে নেচে
বর্ষা তো যায় নীড়ে।
একটি বছর থাকবে ঘুমে
এ ঋতু কাল থেকে,
লম্বা এতই উম পাবে সে
কেমন যে শাল ঢেকে।
বর্ষা যাবে আসবে শরৎ
সেও চলেই যাবে,
প্রতি দুমাস পর এদেশে
নতুন ঋতু পাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।