যদি তুমি আমায় ভালোবাসো
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

জীবনটা একঘেয়ে হয়ে গেছে।
যেন মনে হচ্ছে থেমে আছি একজায়গায়
বছরের পর বছর!

যদি তুমি আমায় ভালোবাসো
মনে হবে জীবন এক ভয়ংকর ঝড়ের মুখোমুখী হয়েছে,
সে ঝড়ের সাথে মোকাবিলা করবো
অফুরন্ত সাহসের পারদর্শিতা দেখাবো-
সেই জীবন হবে পরীক্ষার।

যদি তুমি আমায় ভালোবাসো
মনে হবে জীবন রণক্ষেত্রে রয়েছে,
চারিদিকে গোলাগুলি বোমাবর্ষণ হচ্ছে
শরীরের প্রতিটি শিরা উপশিরায় প্রতি সেকেন্ডে উদ্দীপনার জোয়ার আসবে-
সেই জীবন হবে সৈনিকের।

যদি তুমি আমায় ভালোবাসো
আমি একদিন সারা পৃথিবী জয় করে তোমার কাছে ফিরে আসবো-
পৃথিবীর প্রতিটি কোণায় লিখে রাখবো তোমার ভালোবাসার কথা।

যদি তুমি আমায় ভালোবাসো
এ মৃত জীবন
ফিরে পাবে প্রাণের স্পন্দন।

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
৭/০৭/২০২৩
বারুইপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।