না পূরণ হওয়া ইচ্ছা
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

কতই না ভালো হতো
যদি তোমার দিকে তাকিয়ে সারাটা জীবন কাটিয়ে দেওয়া যেত।
কতই না ভালো হতো
যদি তোমার অঙ্গের সৌরভে সর্বদা মেতে থাকা যেত।
কতই না ভালো হতো
যদি তোমার হাসিতে সব দুঃখ ভুলে থাকা যেত।
কতই না ভালো হতো
যদি তোমার এলো চুলের রাজত্বে হারিয়ে যাওয়া যেত।

এরকম তো লাখো লাখো ইচ্ছা থাকে,
সব কি পূরণ হয়?
ইচ্ছা পূরণ হলে তো সেই একঘেয়ে জীবন যাপন,
তার চেয়ে এই না পূরণ হওয়া'র মধ্যেই আছে অনেক আনন্দ, মনে আশা জেগে থাকে-
একদিন ঠিকই পূরণ হবে এভাবে বেঁচে থাকতে ভালো লাগে।

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
৮/০৭/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।