আমি একটা নীল মেঘ বানাবো
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

আমি একটা নীল মেঘ বানাবো!
আকাশ যখন কালো মেঘে ঢেকে যাবে
বা সাদা মেঘে ভরে যাবে
ঠিক তখন আমি নীল মেঘ নিয়ে উড়ে বেড়াবো।
দেশ থেকে দেশান্তরে পাড়ি জমাবো।
সারা পৃথিবীর লোক আমাকে দেখবে
ছবি তুলবে ফটাফট করে তাদের মোবাইল,
ক্যামেরাতে
সংবাদপত্রের প্রথম পাতায় বড়ো করে থাকবে আমার ছবি,
টিভির নিউজ চ্যানেলগুলোতে শুধু আমি আর আমি।
খবর যাবে বিজ্ঞান মহলে
পৃথিবীর তাবড় তাবড় বিজ্ঞানীরা অবাক হবে।
তখন আমি খুব অহংকারী হব,
সবাই জানতে চাইবে নীল মেঘ বানানোর নিয়ম-
আমি বলবো না কিছুতেই।
দলে দলে মানুষ ভিড় জমাবে আমার বাড়িতে-
এসে দেখবে নীল মেঘের মানুষটা অঘোরে ঘুমোচ্ছে
আর মাঝেমধ্যেই ফিক ফিক করে হাসছে!

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
১০/০৭/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।