তোমার ভালোবাসা
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

তুমি যখন আমায় নাম ধরে ডাকো,
কোনো ঘুমন্ত আগ্নেয়গিরি হঠাৎ জেগে উঠলে প্রকৃতি যেমন উত্তাল হয়ে যায়
আমার দেহ মনে ঠিক তেমন অবস্থার সৃষ্টি হয়,
বন্দী পাখিকে খাঁচা থেকে উড়িয়ে দিলে সে যেমন স্বাধীনতা পায়
আমার হৃদয় তেমনই বুক ঠিকরে বেড়িয়ে এসে তোমার মুখ দেখতে চায়!

এরপর যখন জিজ্ঞাসা করো, "কেমন আছি।"
বিশ্বাস করবে?
মারণ রোগ ক্যান্সার অব্দি সেরে যাবে কোনো চিকিৎসা ছাড়া শুধু তোমার কন্ঠ শুনলে!
সেখানে তো আমার উপর তোমার অশেষ আশীর্বাদ।

পাশে বসে যখন আমার হাতের উপর হাত রাখো-
টের পাই শরতের আকাশের তুলোর মতো পেঁজা মেঘ যেন আমাকে স্পর্শ করল!

নানান ইয়ারি কথা চলার ফাঁকে ফাঁকে
যখন মুচকি হেসে আমার দিকে তাকাও,
সত্যি চোখে নেশা লাগে- তোমার রূপের ঝলকে!

সব কথা ফেলে যখন আমায় বুকে জড়িয়ে ধরো
মনে হয় ভালোবাসার রন্তভান্ডারের ছোঁয়া পেলাম।
আমি জানি না
পৃথিবী বিক্রি করলে কত টাকা হবে,
বা হয়ত তাও নয়
সমগ্ৰ সৌরজগৎ বেচে দিলেও যে দাম উঠবে
সে সবই তুচ্ছ তোমার ভালোবাসার কাছে!

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
১০/০৭/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।