নিমগাছটা
- বিজয় রায় - অনু(কবিতা) ২০-০৪-২০২৪

একটা-দুইটা-তিনটা,
চারতে নিমগাছটা ।
কচিপাতা ছিড়ে খায়,
যকৃতের উপকার 'বলে' যায় ।।
কেউ খেদায় চর্ম,
এটাই নাকি নিমের ধর্ম ।
কচি ডাল চিবে খায়,
দাঁতের পোকা চলে যায় ।
কেউ ছাল তুলে,
করবে শরীর পরিষ্কার 'বলে'।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।