অভিলাষ
- মনিরা বাকী ২০-০৫-২০২৪

আকাশ,
ভালবাসা দেব না তোমায়-
মান করেছি ।
সবাইকে নিয়ে গেলে তুমি
শুধু আমায় নিলে না !

রাতের খাবারটা নিজ হাতে
তুলে খেতে পারি এখন,
বাবাকে লাগে না আর !
যদিও সারাদিনে এক কাপ
চা/কফি দিয়েই চলে;
যদি বল সেটুকুও না হয়
বাদ দিয়ে দেব ।

এখন আর কথায় কথায়
কাঁদতে বসি না ।
মাকেও জ্বালাতন করি না,
দুষ্টমিটাও কমিয়ে ফেলেছি অনেক-
শুধু তোমার কাছে যাব বলে ।

শুনেছি তোমার দেশে শুধু
ভাল মানুষের বাস ।
ভাল হবার চেষ্টা করছি তাই-
তোমার দেশে নাকি ঘাসেরা
অনেক নীল !
মেঘেরা হয়েছে যান !
রোজ সেখানে তারারা বসায় মেলা !

রংধনুটা হাতের তালুতে একটু ছুতে চাই-
আকাশ নেবে তোমার বুকে ?
আমিও যেতে চাই !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।