মানুষ কেন এমন হয়
- মোঃ মুসা ২০-০৫-২০২৪

মানুষ সৃষ্টি করছে ঘেন্না প্রেম রাগ ক্ষোভ
খেলছে মানুষ জড়িয়ে দুহাত হাটু বাড়িয়ে,
কঠিনে দেয় প্রোটিন সহজে দেয়নি ডুব
ভবিষৎ করে আপন এই স্মৃতিকে ছাড়িয়ে।

মানুষ কান কথায় সুযোগ তৈরি করেছে
করেছে খুন বিশ্বাস মনুষের উপর থেকে
নিজের দোষ চাপতে অন্যের দোষের খোঁজে
মানুষ বড় আজব মানুষে বিবেকে।

চোখের ভিতরে সৃষ্টি মায়ার সাগর দোলে
বিশ্বাস করতে কষ্ট প্রযুক্তি দুয়ার থেকে,
মানুষ কেন এমন মানুষ জীবন থেকে
যত সামনে যেতেছি কেন সবকিছু রেখে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১১-০৮-২০২৩ ১০:৩৬ মিঃ

অসাধারণ ভাবনার প্রকাশ।
শুভ কামনা রইলো সুপ্রিয় ।

মোঃ মুসা
১১-০৮-২০২৩ ২২:৪৮ মিঃ

আরে মহী ভাই নাকি? আপনাকে সবখানে পাই !! এ ওয়বে সাইট আগের থেকে গ্রাফিক্স আর ওয়েব ডেভলপ করছে দেখতে ভালো লাগছে তাই এখানে লেখা দিতে ভালো লাগছে

mdmusa
১০-০৮-২০২৩ ২৩:৫৬ মিঃ

ইডেটিং অপশন নাই কেন??