কোনো অভিমান তাকে ছুঁয়েছে
- মোঃ মুসা ২০-০৫-২০২৪

কোন অভিমানে জানি পথের দরজা ভেঙে
আমাকে রেখে গিয়েছো বটবৃক্ষের ছায়ায়,
অপেক্ষা করার শব্দে হয়েছি মেীলিক মনে
রোদ বৃষ্টিতে পুড়েই হয়ে গেছি গাঢ় তায়।

তোমাকে পেয়েছি কোন নদীর মোহনা ভেঙে
নদীর চরের কাছে পাখির হাজার ঝাঁকে,
চোখের আড়াল বলে পাইনি তোমাকে ফিরে
আমি তো আমার চোখে হারাতে দেইনি আজো!!

কোন অভিমান জানি কঠিন করেছে তাকে
যেমনে কঠিন আজ পাথর হয়েছে বুকে,
অন্য ভুবনে করেছে পরম আত্নীয় ঘরে
নিজেকে সাজায় আজ চোখের আবির রঙে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।