বৃষ্টি আসছে ঐ
- মোঃ মুসা ২০-০৫-২০২৪

ভাঙবে নাকি মেঘের বাড়ি মারবে নাকি জলের চাক,
ভিজবে নাকি সারা শরীর কলমি লতার পুরো ভাগ।
রোদ অবেলায় ঘোমটা দিয়ে বসে গেছে পিরিতে,
গাল থুবড়ে বমি করবে এই সুযোগে মেঘ জিতে।


করবে নাকি অগোছালো ওই গোছানো পথের ঘাট,
ভাঙবে নাকি ভিড় জনতা গগন তলে খোলা হাট।
ধুইবে নাকি অঙ্গ খানি বৃক্ষ লতার ভিজিয়ে,
ধরবে নাকি নামিয়ে দেবে উঁচু নীচু যে দিয়ে।


ঠাণ্ডা বাতাস ছুড়ে মেরে মারলে পরে জলের চাক,
ভেটকি মারে লাফিয়ে ওঠে সবাই বলে মেঘের ডাক।
ধুইবি যখন মাটি ঘাঁটি বৃক্ষ লতার সকল গাঁ,
আরো ধুয়ে দিয়ে যা তুই ওই রূপসীর ধবল পা।


আয়রে এবার রিমঝিমিয়ে ঝর ঝরিয়ে ঝরে যা,
অবুঝ শিশুর হাসির সাথে পা দু খানি ধুয়ে যা।
ধুইবি যখন এত কিছু বৃক্ষ লতার মাটির গাঁ,
মনের ভেতর কলুষতা মানুষ গুলোর ধুয়ে যা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

mdmusa
১১-০৮-২০২৩ ২২:৪৩ মিঃ

দয়া করে লেখা কপি করে নিজের নামে চালিয়ে দিলে কপিরাইট আইনে ব্যবস্থা হবে