বর্তমানের রিলেশন
- মোঃ মুসা ১৯-০৫-২০২৪

হঠাৎ করে কেউকে এমন মনের ভেতর ঢুকিয়ে দিয়ে
বলতে পারো তাকে তোমার মনের মত ??
কিছুক্ষণে যেীবন বেগে উল্টা বাতাস উড়িয়ে নেবে
তোমার মনের ঘরের চালা উলট পালট

মরুভূমির শুষ্ক দেখতে চাইলে বুকের ভেতর খুঁজে দেখো
নয়তো কোনো নদী ভরা পানি চাইলে
চোখের ভিতর খুঁজে পাবে গোপন নদী

আধুনিকের ফেসবুকে চ্যাটিং ফ্যাটিং
মন গুলো এক পাখির ডানা কাকে রেখে কাকে ধরি
কোথায় এমন ডুবে মরি
ভুল মানুষের রঙ্গ দেখে লুটে পরি
আসতে আসতে আসল মানুষ হারিয়ে ফেলি

কি ভেবেছো মুক্ত তুমি হাজার জনের মনের ভেতর ঢুকে ঢুকে
সুখে আছো দিন শেষে তার দেখবে তুমি
বড়ই একার ঘন্টা বাজে নির্জন দুপুর।

কারো প্রতি মন দিয়া তার ডুবে গেছো আসক্তি তে
ভাবছো কি তা সোনার হরিণ ধরে ফেলছো
ভুল করেছো আছাড় খেয়ে ছিটকে গেছে গ্রহ থেকে
নতুন কিছু তোমার জন্য হাস্যকরে দাঁড়িয়ে হাসে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।