খাদ্যের দাম বাড়ে
- মোঃ মুসা ০৮-০৫-২০২৪

নাগালের নেই কাছে কেনাকাটা সাধ্য,
রাতারাতি বাড়ে দর আমাদের খাদ্য।
সকালে শুনছি এক বিকেলে আরেক
কিভাবে বদলে যায় দেখ ভাই দেখ।


টিভির পর্দায় শুনি তার প্রতিপাদ্য,
রাতারাতি বাড়ে দর কষাকষি খাদ্য।
মজুরি বাড়েনি শ্রমে বেড়ে গেছে দাম
সংসার চলবে নাকি দিয়ে ইনকাম।

ক্যাপিটাল বড়লোক যারা উচ্চবিত্ত,
মাখে নাকি হাতে পায় অভাবের ঘৃত
কিছুদিন লাটে উঠে পেঁয়াজের দাম,
এক কেজি কিনতেই গেছে ইনকাম।
আজ দেখি স্থিতিশীল ভিন্ন হচ্ছে কাল,
হুটহাট বাড়ে দাম বাজারের চাল,

বাড়েনি বেতন ভাতা থাকে অবিচল
বাড়ছে বাজার দর বলে অবিকল।
কথায় চিড়া ভিজায় বাজিয়েছে বাদ্য
রাতারাতি বাড়ে দর আমাদের খাদ্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।