পথ চলা।
- ইকবাল হোসেন বাল্মীকি - ধাতব নিদ্রায় কনাধারী ধুলির বাগান ১৯-০৫-২০২৪

পথ চলা
------------------------------
ক্যামন যেনো হেরে যাচ্ছি
নিজের কাছে
হাতের মোটয় দুঃখ গুলো
ঝাপসা আলোর
ফাঁদে পড়ে বকের মতো
উড়ে যাচ্ছে
ঘোরে যাচ্ছে মাথার নিচে
চোখের দিশা
বিভমিষা গোলক ধাঁধা
ক্ষুরে খাচ্ছে।

বন্ধু তুমি হাতটা বাড়াও
অন্ধের মতো
চুলচেরা বিচার কারার
সময় পাবে
আমায় শুধু পার করে দাও
হাতটা ধরো
আমার ভিতর প্রবেশ করাও
বিশাল বিষাদ
অচিন পথের যাত্রী হলেম
মনে রেখ।

এতো আলো
আমার কিন্তু চোখ খোলেনি
এতো ভালবাসা বাসি
আমার কিন্ত মন ভোলেনি
আমি চাই
নিখাদ পাথর কাঁচা সোনা
বন্ধু ওগো
ভুল বোঝনা মান করনা
আমার আমি
অচিন বৃক্ষ অচিন পাখী
রয়ে গেলাম
তোদের চোখ কে দিয়ে ফাঁকি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।