হেম পুষ্প
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

সেই বছর কতক আগে
হেম পুষ্প হাতে নিয়ে বৈশাক কে বরণ করে ছিলাম,
শুধু আমি-ই না আর ও অনেকএ
হেমের মিষ্টি সুবাস আর বৈশাকের প্রথম প্রহরের রোদ
দুয়ে মিলে কি সৃষ্টি হয়ে ছিল সেটা এখন আর মনে করতে চাই না।


স্মৃতি গুলো মুছে গেছে আমাকে না জানিয়ে
অনেক টা এক-কাপ চা এর মত
দেখতে দেখতে শেষ, দেখতে দেখতে মিলিয়ে যায় সবার সামনে থেকে।
সুখের স্মৃতি এত জলদি বিস্মৃতি কি ভাবে হলো
তার উত্তর আমার জানা।

অনেক দিন হেম পুষ্প দেখি না,
অনেক দিন নেয়া হয় না এক গুচ্ছো হেম পুষ্পের সুবাস ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Ahsnan
২৭-০২-২০১৫ ০০:৩৪ মিঃ

thanks

kobisabujahmed
০২-০২-২০১৫ ১৮:৩৬ মিঃ

valo khub valo @