খোকার পাঠশালা
- শেখ মুহাম্মদ সোহেল রানা ১৪-০৫-২০২৪

“খোকার পাঠশালা”
শেখ মুহাম্মদ সোহেল রানা
.
খোকা যাবে পাঠশালাতে
করবে লেখা পড়া,
আদর্শকে আকড়ে ধরবে
জীবন হবে গড়া।
.
জ্ঞানের আলো রাখবে ধরে
সত্য বাণী জেনে,
গুরুজনকে সম্মান করবে
ভালো মানুষ মেনে।
.
সত্যবাদীর মুখের ভাষা
জীবন করবে ধন্য,
সারা জনম থাকবে পাশে
অসহায়দের জন্য।
.
ছোট্ট বড় সম্মান করবে
সবার সুখে হেসে,
এতিম অনাথ দেখে খোকা
থাকবে ভালো বেসে।
.
দুই চোখ ভরা স্বপ্ন নিয়ে
পাঠশালাতে যাবে,
সত্যি করবে খোকার স্বপ্ন
ভালোবাসা পাবে।

[রচনাঃ ০১/১৩/২০১৯ ইং]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।