মানুষ হিংস্র প্রাণী
- ফাইয়াজ ইসলাম ফাহিম ১৭-০৫-২০২৪

মানুষের মতো হিংস্র প্রাণী নেই এই ধরায়
বাঘ- ভাল্লুক দেও-দানব তুচ্ছ মানুষ কে ডরায়,
মানুষ করতে পারে সব রকমের কাম
মানুষ হয়ে মানুষ মারে মানুষের নেই দাম।

মানুষ হিংস্র প্রাণী কতো তার রঙ
বাটপারি-ধান্দাবাজি কত যে ঢঙ
মানুষ আমরা শ্রেষ্ঠত্বের করি বড়াই
আসলে আমরা মানুষ, মানুষ নামের কসাই।

আমরা মানুষ চালাক জাতি
হলাম না কেন বোকা,
একে- অপরের ক্ষতি করি
নানান ছলে মানুষকে দেই ধোকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।