প্রতিবেশী নিমগাছ
- আকতারুল ইসলাম ০৯-০৫-২০২৪

আজ থেকে চার মাস আগে ওর সাথে দেখা
ছোটখাটো আকৃতি,ছিল ছিপছিপে ডালপালা ।
সবুজের উৎকর্ষে ভরা আকাশ ছোঁয়ার স্বপ্ন
এটাই ছিল ধ্যান জ্ঞান, এভাবেই থাকত মগ্ন।
বর্ষাকালে তড়িৎ গতিতে দিগন্তে মেলে ডানা
জানালায় এসে উঁকি দেয় ছোট্ট নিম ছানা।
ওর সাথে হয়েছে আমার দীর্ঘস্থায়ী বন্ধুত্ব
হরিহর দুই আত্মার মাঝে ঘুচে গেছে দূরত্ব।
সবুজাভ সুশীতল পরশ একেঁ দেয় দু’হাতে
জানালার পাশে সর্বদা নিষ্পলক চেয়ে থাকে।
আমি বলি, ওরে বাছা, বেঁচে থাক যুগ যুগ
দক্ষিণা বাতাসে ছড়িয়ে দে অবারিত সুখ।

(২০ সেপ্টেম্বর ২০২৩, রংপুর)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।