তোমাদের কাছে প্রশ্ন
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

আমার আকাশের এক দিক নীল
অন্য দিক কালো মেঘে ভরা,
আমি এখন কাকে নেব বলো তোমরা?

সূর্য বলেছে তাকে নিতে,
চাঁদ বলেছে অমন করলে আর জ্যোৎস্নার আলো পাঠাবে না আমার কাছে,
আমি এখন কী করব বলো তোমরা?

এই অনাসৃষ্টি কথা শুনে
জবা রজনীগন্ধারা অভিমান করেছে।
বলেছে ফোটা বন্ধ করে দেবে-
আমি কি এভাবে থাকতে পারি বলো তোমরা?

আমি নীল আকাশকেও চাই কালো মেঘকেও চাই,
রাধাকেও চাই কৃষ্ণকেও চাই।
কিন্তু হুকুম এসেছে-
একজনকেই বাছতে হবে।
মহা ফ্যাসাদে পড়েছি।
ভেবে ভেবে উন্মাদের মতো অবস্থা হয়ে গেছে, আমাকে বাঁচাও, কাকে পছন্দ করব বলো তোমরা?

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
১৬/০৭/২০২৩
বারুইপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।