মিথ্যায় ভরে গেছে
- আকতারুল ইসলাম ০৯-০৫-২০২৪

মিথ্যায় ভরে গেছে বইয়ের পাতা
মিথ্যায় ছেয়ে গেছে লেখার খাতা।
সত্য তাইতো লজ্জায় মুখ লুকায়
মিথ্যার মেঘ সবাইকে পথ দেখায়।
চারিদিকে দেখি ধোঁয়ার প্রলেপ
দূষণে আক্রান্ত মস্তিষ্কের সেল।
মিথ্যার বায়ুতে করি মুক্তির স্নান
সত্যেকে মেরে কি পাব পরিত্রাণ?
চলো তবে গেয়ে যাই মুক্তির গান
মিথ্যার চেয়ে নাই কিছু মহিয়ান।
সত্যকে রেখে দেই চাদরে মুড়ে
মিথ্যা ছড়িয়ে যাক ধরণী জুড়ে।
রাজার রাজত্বে মিথ্যার কারখানা
জারি করেছে গ্ৰেপ্তারী পরোয়ানা।
সততা তাই লজ্জায় মুখ লুকায়
পশ্চিমা পাহাড়ের প্রাচীন গুহায়।
আজকে লজ্জা গিয়েছে নির্বাসনে
বেহায়া তাই মাতে মিথ্যা ভাষণে।
ইতিহাস লেখে মেকি সাধুর দল
দৃষ্টিতে হীনচেতা, ভঙ্গুর মনোবল।
মিথ্যার তোষণে প্রভুর মনোরঞ্জন
চাটুকারিতা এদের চরিত্রের ভুষণ।
মিথ্যার উপত্যকায় মানবতা কাঁদে
জনগণ পড়ে গেছে দুর্ভেদ্য ফাঁদে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।