বিলুপ্ত মানবতা
- আবদুল্লাহ্ আল-নিটাব খাঁন ১২-০৫-২০২৪

মানবতা ছিলো মানবের যুগে
আজ সব দানবের বসবাস,
সভ্যরা চলেছে শব যাত্রায়
অসভ্যরা সব করেছে গ্রাস।

দরবেশ সাধুর মুখোশ পড়ে
ঘায়েল করে মগজ-মন,
স্বার্থ চাওয়া পূর্ণ হলে
সেই চেহারা হয় নির্মম।

তার বিরুদ্ধেই ফন্দি আঁটে
যে বিপদে পাশে দাঁড়ায়,
সুযোগ পেলেই ছোবল মারে
স্বেচ্ছায় সেবার যে হাত বাড়ায়।

মানবতা মরেছে ধুকেধুকে
বুঝেনি কেউ তার ব্যাথা,
বাস্তবতার চিরসত্য বাণী
মানবতার অপর নাম দুর্বলতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।