যেদিন আমার যাবার সময় হবে
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

যেদিন আমার যাবার সময় হবে,
সেদিন পারবে কি আমায় আটকাতে প্রিয়?
স্বয়ং যমরাজের হাত থেকে ছিনিয়ে নিতে পারবে?
শুনেছি মা সীতার অগ্নিপরীক্ষার কাহিনী-
তিনি সফল হয়েছিলেন।
আমি সেদিন দেখবো তোমার ভালোবাসার পরীক্ষা।
তুমি পারবেনা সফল হতে?
কথা দাও।
সারা জীবন যে এত ভালোবাসা দিলে,
তা সব বৃথা হবে?
মা সাবিত্রী মা বেহুলার মতো তুমিও কি পারবে না সতীত্ব রক্ষা করতে?
সেই পৌরাণিক যুগ এখন নেই,
তবে সেই যুগের মতোই এই কলিযুগে তুমি আর একবার অসম্ভবকে সম্ভব করে দেখাও!
সেদিন যদি তুমি আমায় দেখে অঝোর ধারায় অশ্রু ঝরাও তবে যে হেরে যাবে যমরাজ তথা ধর্মরাজের কাছে।
তাই দুর্বলতাকে সম্বল করে নয়
তুমি ভালোবাসার অস্ত্র দিয়ে তাঁকে পরাজিত কোরো।
যদি সফল হও ইতিহাসের বুকে তোমার নাম লেখা থাকবে ভালোবাসার অক্ষরে!

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
৩/১০/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।