ওরা কারা
- আবদুল্লাহ্ আল-নিটাব খাঁন ১১-০৫-২০২৪

জনগণ মাঝে ছড়াচ্ছে ঘৃণা ও সংঘাত
একটি বিশেষ গোষ্ঠী ও বিশেষ জাত।
জন্ম থেকেই তাদের দৃষ্টি বিবেক বক্র
এই ছোট ভূমিহীন আন্তর্জাতিক চক্র।
ওরা চায়না শান্তি কখনো মানুষের মধ্যে
ওরা লাগিয়ে বেড়ায় একে অপরের বিরুদ্ধে।
ওরা কোথাও নেই, আবার আছে সবখানে
ওরা সারা বিশ্বে শুধু দাঙ্গা হাঙ্গামা বয়ে আনে।
ওদের নেই নিজস্ব ঠিকানা নেই বাড়িঘর,
ওরা সর্বদা বিতারিত,ওরা চির যাযাবর।
ওরা আজ লন্ডনে,কাল বার্লিন-ব্রাসেলসে
তারপর প্রাগে,ভিয়েনাতে কিংবা প্যারিসে।
ওরা সব জায়গাকেই নিজের বাড়ি মনে করে
ওরা অভিশপ্ত,অভিশাপ ছড়ায় সকলের তরে।।



বিশেষ দ্রষ্টব্য : ১৯৩৩ সালে সিমেন্স ফ্যাক্টরি উদ্বোধনের
সময় এডলফ হিটলারের বক্তব্য অবলম্বনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।