মায়ের শাড়ির রং বদল
- ফয়জুল মহী ০৯-০৫-২০২৪

পৃথিবীর সব কিছু আপেক্ষিক
মৃত্যুও আপেক্ষিক, তবুও কেনো ভুলি
মায়ের শাড়ির রং বদলে
বদল হয় চলন ও কথন
এইতো ফ্যাকাশে জীবন।

গাছের শিকড় হতে গাছ হয়
প্রকৃতির জালে সবই বাঁধা
মৃত্যু, জীবন নাটকের একটা অধ্যায়।

শূন্য চেয়ার পড়ে আছে
সদর দরজায় নেই শুধু প্রাণটা
ঝাপসা চোখ মন কাঁদে নিয়মমাফিক
দাদা , বাবা তারপর আমি
মায়ের শাড়ির রং বদলায়

ঝরা পাতা ও ফুল
এখন আর কেউ কুড়ায় না
অযত্ন অবহেলায় মলিন হয় l

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Akt_arul-1991
২০-০১-২০২৪ ২৩:৫৭ মিঃ

খুব সুন্দর লিখেছেন গুণীজন

Akt_arul-1991
১৮-১২-২০২৩ ১৮:০৫ মিঃ

শব্দের নিখুঁত বিন্যাসে মুগ্ধ করলেন শ্রদ্ধেয় কবি

ফয়জুল মহী
২৪-১২-২০২৩ ০৩:৩৪ মিঃ

Thank you ????

Sar57ker1981
২২-১০-২০২৩ ১০:০১ মিঃ

মায়ের মলিন করা মুখ
দৃষ্টিশক্তির উর্দ্ধে দুখসুখ

ফয়জুল মহী
২২-১০-২০২৩ ২২:১১ মিঃ

Right.thank you