ডাকে না বাবা বলে
- আলমগীর সরকার লিটন ২০-০৫-২০২৪

আমার মা ডাকে না আর বাবা বলে-
আমিও মা বলে ডাকি না
দূরত্বটা খুব কাছাকাছি-
দেখা হয় না সমনাসমনি;
হবেও না আর কোন দিন!

তোমাদের মা ডাকা দেখে
হিংসা হয় না, আমার জানি
অমন করে ডেকো না
কষ্ট পাই বুকটা জুড়ে
সান্ত্বনা শুধু আপনে আপনি;

তোমাদের মা, বাবা বলে ডাকে
আদর করে কতকিছু পাও
আমি তো আর পাই না;
তোমাদের মতন এমন করে-
পাবো না আর কোনদিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৫-১০-২০২৩ ১৮:৫৯ মিঃ

অসাধারণ রচনা, শুভ কামনা সবময় প্রিয় কবি ।

আলমগীর সরকার লিটন
২৬-১০-২০২৩ ০৯:২২ মিঃ

অনেক শুভ কামনা জানাই
কবি মহী দা!
ভাল ও সুস্থ থাকবেন-----