ন্যায় বিচার
- আবদুল্লাহ্ আল-নিটাব খাঁন ১১-০৫-২০২৪

ন্যায়ের পথে চলো অবিচল
অন্যায় যত করো বিকল
ভয় আর বিপদ আসুক যত
করো না কখনো শির নত।

ওরে বীর বাহাদুর শোনো ওহে
হীনতা তোমার শোভা নহে
তুমি সৃষ্টির মহান বীরবল
লোভ লালসা করো পদতল।

জাগ্রত করো তোমার বিবেক
স্তব্ধ করো যত ইতি আবেগ
ন্যায়ের পথে রাগ অনুরাগ
আজ দিকে দিকে চেয়ে যাক।

যদি আমারে করিয়া অপমান
অপরাধে জড়ায় আমার সন্তান
উপেক্ষা করিয়া যত মায়ার বাঁধন
বিচার করি যেন ওমরের মতন।

করো না কভু মরনের ভয়
মরণের জন্যই জন্ম হয়
পৃথিবী আবাসন নয় তোমার
এতো যাত্রা পথে শুধুই বিশ্রামাগার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।